Header Ads

আমি শুধু তোমাকেই শুনতে চাই। Ami Shudhun Tomakei Shunte Chai, written by Sourav Bhuniya

 

Relationship problem

তোমার সাথে যখনই কথা হয়,

তখন সেগুলো সব শুধু একপাক্ষিক হয়েই রয়ে যায়। 

আমাদের কথোপকথনে সর্বদা আমি ই বক্তা,

আর তুমি সর্বদাই কেবল এক নিস্তব্ধ শ্রোতা। 

আমার বক বক শুনতে শুনতে তুমি ঘুমিয়ে গেলে নাকি জেগে আছ, আদৌ কিছু শুনছো কিনা, তার সাক্ষী কেবল সব কথার শেষে তোমার ঐ একটি হুম। 

কিন্তু এভাবে আমি আর কত কথা বলব!!!

জানি কথার কোনো শেষ নাই, তবু আমার ও তো ক্লান্তি আছে।।।

আমার ও তো ইচ্ছে হয় শুধু তোমায় শুনতে। 

তাই যখন তোমায় বলি - ' কিছু বল ' 

প্রত্যুত্তরে তোমা হতে ভেসে আসে - ' কি বলব? , আমার তো কিছুই বলার নেই।'

এতই কি কথার অভাব তোমার কাছে!!!

একবার বল ই না কথা,

প্রয়োজন নাই ভেবে চিন্তে, ম্যাচিওর এর মত কথা বলার। 

তোমার মনে যা আসে তাই বল না ....

বলে যাও পাগলের মত।

আমার সামনে তোমার আবার ম্যাচিওরিটি কিসের? 

কিসের সংকোচ !!!

বলই না তোমার ঘরের কথা, তোমার ঐ জানালা, ছাদের সিলিং, ঝুলে থাকা ফ্যান, ওই ফেটে যাওয়া দেয়ালের কথা। 

বলই না তোমার বাড়ির পাশের ওই বাজারের কথা, যেখানে তোমার প্রিয় জিলিপি, ভেলপুরি, ফুচকা পাওয়া যায়। 

বলই না তোমার ঐ প্রিয় ভ্যানিলা আইসক্রিমের কথা, কিটক্যাট ক্যাডবেরির কথা। 

নিসংকচ বলেই ফেল না ---

তোমার ঐ পাহাড়ে ঘুরতে যাবার কথা,

পাহাড়ের ওপরে উঠতে গিয়ে পা পিছলে পড়ে যাবার কথা। 

বলই না, তোমার ঐ আমাকে না পাঠানো চিঠির কথা, যাতে তোমার কত না বলা কথা লিখা আছে, যা কখনো আর আমায় বলা হয়ে ওঠেনি। 

বল, তোমার ঐ ম্যাসেজের কথা, যা পুরোটা লিখেও আবার ডিলিট করে দিয়েছিলে। 

বলই না, তোমার ঐ পুরনো তিক্ত অতীতের কথা,

যেখানে জমে আছে তোমার তীব্র ক্ষোভ আর বুকফাটা আর্তনাদ। 

তোমার ঐ আপনজনদের কথা, যারা তোমায় নিংড়ে নিয়ে তীব্র অবহেলায় দূরে ঠেলে দিয়েছিল। 

বলে যাও - 

তোমার কান্না, ভালোবাসার প্রথম অনুভুতি, ব্যর্থতা, সাফল্য, দুঃখ, সুখ, যা মন চায় তাই। 

আমি শুধু শুনতে চাই তোমায়। 

কখনও সখনও তোমার চোখের ভাষাও পড়তে চাই। 

তোমার চোখে পড়তে চাই ওই না বলা কিছু কথা। 

দেখতে চাই তোমার পাগলামো, তোমার অন্তরে ঘুমিয়ে থাকা সেই অবোধ বাঁধন ছাড়া বাচ্চা শিশুটিকে। 

তাই বলেই ফেল, যা কিছু মনে আছে পুরোপুরি নিঃসংকোচে। 

যদি কখনো দেখা করার ইচ্ছে হয়, তবে দেখা করার কথা বল।

বল তোমার প্ল্যানের কথা --

দুজনে কোথায় ঘুরতে যাব, কি খাব, কোন সিনেমা দেখব, কোন পার্কে বসে একে অপরের হতে হাত, কাঁধে মাথা রেখে সুখ দুঃখের কথা কইব। 

বলে ফেল, আমাদের প্রথম সাক্ষাতে তুমি চুড়িদার পড়বে নাকি শাড়ি পরে আসবে !!!

চুলে বিনুনি দেবে, নাকি খোলা ছেড়ে দেবে !!

এভাবেই কত না বলা কথা, কত কথার সাগর জমে আছে আমাদের মনে। 

সবটাই বল ---

আমি শুনব খুবই মন দিয়ে,

আমি শুধু তোমাকেই শুনতে চাই আর কল্পনায় আমার হৃদয়ের রাণীকে এঁকে যেতে চাই। 

Tag: ekpakkhik kotha, distance relationship, relationship problem, love, romantic bangla kobita

No comments