Header Ads

কবিতা - আমার বলার মতো কথা নাই । Bangla Kobita - Amar Bolar Moto Kotha Nai

ভবঘুরে জীবনের কবিতা

আমার বলার মতো কথা নাই 

আমার বলার মতো কথা নাই -- কি বলি তোমাকে, 
আমি ভবঘুরে লোক, সুসভ্য - সংসারীদের কথা-বার্তা, 
                                                                   কিছুই বুঝি না। 
চাঁদ উঠলে চান করি -- জ্যোৎস্নার স্নিগ্ধতায়, সরল প্রকৃতি 
পথে - পথে ঘুরে, চেষ্টা করি নতুন কিছুকে জানতে --- 
সমাজ বলে আমায় সুসভ্য হতে, বলে সংসারী হতে, আমি বসে 
                                                                                   কবিতা লিখি।
কখনও কান পেতে রই, বাতাসে ভেসে আসা গানের খোঁজে 
                     রবীন্দ্র - লালনের গান শুনব বলে। 

আমার কি দশা হবে ? কও তোমরা; কি করে -- 
প্রদীপের আলো জ্বালব ? অন্ধকার, আমার এই দিশাহীন 
                                                                           ভবিষ্যতে ? 
 
Voboghure Kobita

No comments