Header Ads

কবিতা - ' ও এল, ও এল না।'।। Bengali Poem by Sourav: "O Elo, O Elo Na."

ও এল, ও এল না
-------------------------
                   ~ সৌরভ
ও এল, ও এল না,
কে এল ? 
কে এল না ?
আমি জানি না,
জানি শুধু, তুমি এসেছিলে,
ভালোবেসেছিলে,
দিয়েছিলে মো-রে - তব হৃদয়ের গান।
ফুল ফুটেছিল,
বসন্ত এসেছিল,
মোর যৌবন - বাগানে।
লেগেছিল রঙ, রঙিন রঙ,
মোর স্বপ্ন মননে।
তোমার কারণে , চেয়েছিনু হতে -
কলঙ্কিত আমি ।
তুমি কলঙ্কিনী ,
হয়েছ আমার তরেতে;
দাওনি লাগাতে কালি -
আমা-র গায়েতে।
তুমি ভালোবেসেছ,
ভালোবেসেছিলে;
ভালোবাসা কারে কয় -
তুমি-ই শিখিয়েছিলে।
বসন্ত চলে গেল,
তুমি চলে গেলে।
সুখের পায়রা সম তুমি বোনে' গেলে।
এল গ্রীষ্ম, এল দাবদাহ উত্তাপ,
চরম একাকীত্ব -
জ্বলেছি আমি , পুড়েছি আমি ,
শেষ করেছি -
শত' শত বিয়ারের বোতল
আর জমিয়েছি,
সিগারেটের ছাই,
তবু ভুলিনি, ভুলতে পারিনি,
মাঝে মাঝে উচ্চারিত হয়ে ওঠে -
তোমার নাম ;
আমার এই বিশাল উচ্ছৃঙ্খল 
দাড়ি গোঁফের মধ্য হতে।
আর শুধু তোমারই স্বপ্ন দেখে 
আমার সানগ্লাসের অন্তরমহল।

                                                       Image by pixel2013 from Pixabay

No comments