Header Ads

কবিতা - আমি তোমাকে চাই । A Bengali Poem - I want you

I want you


আমার কলেজের প্রথম ক্রাশ, যাকে ক্লাসের মাঝে লুকিয়ে লুকিয়ে দেখতাম, যাকে বরাবর পাবার আশা করতাম; কিন্তু বৃথা, আজ সে অন্যের। কথায় আছে মানুষ যা চায় তা পায় না আর যা পায় তা চায় না। কথাটা সত্যি। আমি যা চেয়েছিলাম তা কখনই পাইনি। তবে না পাবার বেদনাতে এই ভগ্ন হৃদয় হতে জন্ম নিয়েছিল এক ছোট ভাবনার ফুল্কি, যা কলমের গোরায় এসে হয়ে গেল এক কবিতা। 

আমি তোমাকে চাই 

তৃষ্ণার্ত চাতক পাখির মতো , 
সারাটা জীবন ধরে শুধু বলে চলেছি -- 
'আমি তোমাকে চাই', 
জীবনের প্রতিটি মুহূর্তে, প্রতিটি ক্ষণে 
'আমি তোমাকে চাই'। 
সকালের ব্রেকফাস্টের টেবিলে, 
'আমি তোমাকে চাই'। 
কলেজের ক্লাসের মাঝে, 
'আমি তোমাকে চাই'। 
কলেজের ক্যান্টিনে -- 
'আমি তোমাকে চাই'। 
বিকালের ঠাণ্ডা আবহাওয়ায়, 
নদীর ধারে বেড়াতে বেড়াতে -- 
'আমি তোমাকে চাই'। 
রাত্রের বিছানায় 
'আমি তোমাকে চাই'। 
আমার ঘুমের স্বপ্ন পরী রুপে 
'আমি তোমাকে চাই'। 
স্টেশনে ভিড়ের মাঝখানে, প্রতিটি জনবহুল স্থানে
'আমি তোমাকে চাই'। 
আমার দুঃখে - সুখে, কান্না - হাসি'র মাঝে --
'আমি তোমাকে চাই'। 
না পাওয়ার বেদনাতেও, 
সারাটা জীবন ধরে, 
শুধু বলতে থাকব - 
'আমি তোমাকে চাই'। 
I want You

Tag: Bangla Kobita / I love you / I want you / College / College Crush / Crush / Love / 

        Lost Love / বাঙলা কবিতা / ভালবাসার কবিতা / প্রেমের কবিতা / 

      হারিয়ে যাবা জীবনের কবিতা

No comments