Header Ads

বাংলা দোল যাত্রার কবিতা 'রঙের খেলা'। 'Play of Colour' Bangla Kobita for Holi festival in India

Dol Purnima niye Bangla Kobita Ronger Khela


বাংলা দোল পূর্ণিমা নিয়ে কবিতা - 'রঙের খেলা' 

আসছে দোল পূর্ণিমা, 
আসছে রাধা কৃষ্ণের রাসলীলা, 
আসছে সবার প্রিয় রঙের খেলা, 
আসছে প্রেমের দিন। 
তাই তুমি আমায় বললে -- 
প্রেমের কবিতা লিখতে। 
তুমি বললে, 
দোলের আগে অনেকগুলো 
প্রেমের কবিতা লিখতে। 
তুমি কি আমায় 
প্রেমের কবি ভেবেছ? 
তুমি কি ভেবেছ, আমি প্রেমিক? 
আমি প্রেমের পূজারী? 
আমি লিখি কবিতা
দুঃখে ও বিরহে, 
দুঃখ আমার সাথী, বিরহ আমার সঙ্গী। 
তাই আমি ভালোবাসি দুঃখ বিরহ-কে। 
পুজা করি দুঃখের, 
আমি পূজারী বিরহের। 
যেদিন লোকে প্রেমকে করবে আপন, 
সেদিন আমি আপন করব একাকীত্বকে। 
অধর চুইয়ে গড়িয়ে পড়া জলের পরিবর্তে
আমি পান করব অশ্রু বেয়ে গড়িয়ে পড়া
নোনা জলকে। 
যেদিন লোকের বদন রাংবে সঙ্গীর রঙ্গে 
আমার বদন রাংবে সেদিন মনের কালিমায়। 
আনন্দে যেদিন মাতবে সবাই, 
সেদিন আমি হারিয়ে যাব -----
          অতীতের ভুল ভরা চলে যাওয়ার দিনগুলিতে। 
Dol Purnima niye Bangla Kobita

Tag: বাংলা দোল যাত্রার কবিতা, বাংলা কবিতা, দোল যাত্রা, দোল পূর্ণিমা, হোলি, রঙ খেলা, রঙের খেলা, Play of Colour, Bangla Kobita for Holi festival in India, Bangla Kobita for holi festival, Bangla Kobita for Holi, Holi, Bangla Kobita, Holi festival in India


No comments