Header Ads

প্রেমিকের কবিতা A Bengali Poem of Lover

Bengali Poem of a lover

যখন আমি তোমায় হাজার মানুষের সামনে খুঁজি,
                                             তখন শুধু তোমাকেই দেখতে পাই।
দেখতে পাই আমার মনের মধ্যে গড়ে তোলা -
                                           সেই দেবী প্রতিমাকে,
                    যাকে আমি প্রতিদিন আমার পুজোর অর্ঘ্য
                                                                    দিয়ে এসছি।
যে ছবিটা হৃদয়ের মাঝে এঁকেছি, ধরণীর বুকে যখন
                                                                 চোখ মেলে দেখি,
                          সে তো স্পষ্ট আমার কাছে,
                          স্পষ্ট হয়েছে তোমার ছবি যেন আরও বেশী।
জানি আমি জানি, তুমি শুধু আমারই অপ্সরি,
আমার যে হৃদয় দিয়ে আমি শুধু তোমায় ভালবাসেছি,
সেই ভালোবাসা দিয়ে তুমি তোমার হৃদয় পূর্ণ করেছ।
Bengali Poem of a lover

তুমি কি জাননা?
আমার মনের গহীনে যে ভালোবাসা লুকিয়ে আছে
সে তো শুধু তোমারই জন্য,
যে স্বপ্ন আছে সেও তো শুধু তোমাকেই নিয়ে,
আমি যে চাই হারিয়ে যেতে তোমাকে নিয়ে
                                  এক রঙ্গিন অনুভুতির মাঝে,
যেখানে থাকবে না কষ্ট,
                              থাকবেনা চাওয়া - পাওয়ার প্রতীক্ষা,
শুধু থাকবে আমার ও তোমার অফুরন্ত ভালোবাসা।
আমি জানি তুমিও আমার মত
                     তোমার হৃদয় জুড়ে শুধু আমাকে ভালোবাসো,
সে ভালবাসাকে না মেনে আমি তো কোথাও যেতে
                                                                       পারি না।
আমি তো সবসময় তোমার ভালোবাসার ভিখারি হয়ে
                                                                        থাকতে চাই।
আর শুধু তোমাকেই ভালবাসতে চাই
আর তোমার ঐ ভালোবাসার বন্ধ খাঁচায় বন্দী
                                             পাখি হয়ে থাকতে চাই।
Bengali Poem of Lover

Tag: Prem, Valobasa, Love, Poem, Bengali Poem of Lover, প্রেমিকের কবিতা, কবিতা, বাংলা কবিতা, প্রেমের কবিতা

No comments